বাবুগঞ্জে ১০টাকা মূল্যের চাল বিতরনে অনিয়ম॥ অবরুদ্ধ ডিলার পুলিশ হেফাজতে

আব্দুল্লাহ মামুন,বরিশাল॥ বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা মূল্যের চাল বিতরণে অনিয়মের অভিযোগে ডিলার জয়ন্ত কুমার শাহাকে অবরুদ্ধ করেছেন স্থানীয় বিক্ষুব্ধ জনতা। খবর পেয়ে এয়ারপোর্ট থানা পুলিশ তাকে উদ্ধার করে হেফাজতে নেয়।

ঘটনাটি ঘটেছে গত সোমবার উপজেলার মাধবপাশা বাজারের তিনমঠ এলাকায়। স্থানীয়রা জানায়, সরকার চাল চুরি ঠেকাতে ৩০ কেজির প্যাকেট এর ব্যবস্থা করেছে। কিন্তু সকাল থেকে ৩০ কেজির প্যাকেট ফুটো করে ৪/৫ কেজি রেখে ২৫/২৬ কেজি করে চাল বিতরন করে । বিষয়টি কার্ডধারিদের নজরে আসলে ডিলারকে অবরুদ্ধ করে বিক্ষোভ মিছিল বের করে সুবিধা ভোগীরা।

অবস্থা বেগতিক হয়ে পরলে পুলিশ তাকে উদ্ধার করে পরিস্থিতি সামাল দেন। জানাযায় সোমবার সকালে ডিলার জয়ন্ত কুমার খাদ্য গুদাম থেকে ১৪ মেঃটন ৭৯০ কেজি অথবা ৪৯৩ বস্তা চাল বিতরনের জন্য উত্তলন করেন। ঘটনাস্থলে গিয়ে ট্যাগ অফিসার মহিউদ্দিনকে পাওয়া যায়নি। খাদ্য অধিদপ্তরের পরিদর্শক জেবুন্নেছা বেগম বলেন, বস্তা প্রতি ৪০০/৫০০গ্রাম চাল ঘার্তী হতে পরে।এর বেশি হওয়ার অবকাশ নাই।
এয়ারপোর্ট থানার ওসি আব্দুর রহমান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার ফোন পেয়ে তাকে উদ্ধার করে পরিস্থিতি শান্ত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিত হাওলাদার বলেন, ঘটনাটি শুনে তাৎক্ষনিক পুলিশ পাঠিয়েছি। তদন্ত সাপেক্ষে ঘটনার সত্যতা পেলে ব্যাবস্থা গ্রহন করা হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: