বিএনপি নিষিদ্ধের দাবিতে মাঠে নামছে যুবলীগ

জনশক্তি রিপোর্ট: জাতীয় নির্বাচন সামনে রেখে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচার-প্রচারণার পাশাপাশি রাজনৈতিক দল হিসেবে বিএনপিকে নিষিদ্ধ করার দাবিতে এবং এ বিষয়ে জনমত গঠনে মাঠে নামছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। আগামী ২০ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ক্ষমতাসীন আওয়ামী লীগের এই সহযোগী সংগঠন মাঠে থাকবে। ৩০ অক্টোবরের মধ্যে দাবি পূরণ না হলে রাজধানীসহ সারাদেশে যুবসমাবেশের কর্মসূচি দেবে সংগঠনটি।

বুধবার (১৭ অক্টোবর) দুপুরে রাজধানীর কাকরাইলে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের এক বিশেষ প্রস্তুতি সভায় এই কর্মসূচির সিদ্ধান্ত হয়। সভায় কেন্দ্রীয় কর্মসূচি ঘোষণা করেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চোধুরী সম্রাট।

এ বিষয়ে সম্রাট জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামী ২০ অক্টোবর থেকে ৩০ অক্টোবর ঢাকা মহানগর দক্ষিণের প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিয়নে জনগণের ঘরে ঘরে গিয়ে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচার-প্রচারণা শুরু হবে। পাশাপাশি রাজনৈতিক দল হিসেবে বিএনপির নেতিবাচক কর্মকাণ্ড তুলে ধরে দল হিসেবে বিএনপিকে নিষিদ্ধের দাবিতে জনমত গঠনে মাঠে কাজ করব। যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নির্দেশনায় আমরা এই কর্মসূচি ঘোষণা করছি। পরে তার নির্দেশনা ফেলে রাজধানীতে যুবসমাবেশসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

২০১৩ সালের ২৮ মে কাউন্সিলের প্রায় একবছর পর ঢাকা মহানগর দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। পূর্ণাঙ্গ কমিটির কয়েকজন নেতা বিদেশে অবস্থানের কারণে পদগুলো শূন্য আছে। এ কারণে আগামী ৩০ অক্টোবরের পর যুবলীগ চেয়ারম্যানের ওমর ফারুক চৌধুরীর সঙ্গে পরামর্শ করে শূন্য পদগুলো পূরণ করা হবে বলেও জানান ইসমাইল চৌধুরী সম্রাট।

এছাড়াও জাতীয় সংসদ নির্বাচনে নৌকার নিরঙ্কুশ বিজয় সুনিশ্চিত করতে ঢাকার প্রতিটি সংসদীয় নির্বাচনী এলাকায় ১০০টি নির্বাচন সহায়ক কমিটি গঠন করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। জাতীয় সংসদ নির্বাচনের আগে সরকারের উন্নয়ন প্রচার ও বিএনপি-জামায়াতের নাশকতা তুলে ধরে নৌকার পক্ষে জনমত গঠন করবে কমিটিগুলো। এ টিমের সদস্যরা কেন্দ্রভিত্তিক কমিটি গঠনের কাজ করছে।

জনশক্তি/এস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!