মহাড়কে থ্রি হুইলার বন্ধে কঠোর সাভার হাইওয়ে পুলিশ

ঢাকার সাভারে নিষেধাজ্ঞা উপেক্ষা করে মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধে কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ। গত নয় অটোরিকশা, ইজিবাইক ও ইঞ্জিনচালিত তিন চাকা বিশিষ্ট এক হাজারের বেশি থ্রি হুইলার জব্দ করা হয়েছে। এসব অবৈধ যান থেকে আদায়কৃত জরিমানার ৩০ লক্ষাধিক টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে বলে জানিয়েছে সাভার হাইওয়ে পুলিশ।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে থ্রি হুইলার বন্ধে নিয়মিত অভিযান পরিচালিত হয়। গত দুই দিনে মহাসড়কের বিভিন্ন স্থান থেকে প্রায় ১২০টি থ্রিহুইলার জব্দ করা হয়।

সাভার হাইওয়ে পুলিশ জানায়, মহাসড়ক দাপিয়ে বেড়ানো থ্রি হুইলার অটোরিকশা, ইজিবাইক ও ইঞ্জিনচালিত তিন চাকার যান মহাসড়কের উঠলেই ব্যবস্থা নেয়া হচ্ছে। গত দুই দিনে ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থান থেকে প্রায় ১২০টি তিন চাকার যান আটক করা হয়। মূলত সাভার থানাধীন ৮৮টি মহাসড়কের সাথে সংযুক্ত শাখা সড়ক আছে। এসব সড়ক দিয়ে প্রতিনিয়ত থ্রি হুইলার যান গুলো মহাসড়কে অবাধে প্রবেশ করছে। লোকবল সংকটের কারণে মহাসড়কে এসব যানবাহন চলাচল পুরোপুরি নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ করিম খান জানান, ঢাকা-আরিচা মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। এসব যানবাহন থেকে জরিমানা আদায়ের পর সে গুলো হাইওয়ে থানায় জব্দ রাখা হচ্ছে। কিন্তু সাভার থানাধীন এলাকা অনেক বড় হওয়ায় জনবল সংকটে মহাসড়কে থ্রি হুইলার চলাচল পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। তারপরও আমার থ্রি হুইলার বন্ধে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!