মাঝরাতে সেহরি নিয়ে দুস্থদের মাঝে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবিদ

সাভার প্রতিনিধি

করোনার এই সংকটে দিশেহারা সাভার-আশুলিয়ার অসহায়, ছিন্নমূল, দরিদ্র খেটে খাওয়া মানুষগুলো। চলমান এই লকডাউনের মাঝে সীমিত আয়ের মানুষগুলো চরম সংকটে দিন পার করছেন।

এসব অসহায় মানুষের মাঝে এলাকার তরুণদের নিয়ে পথে পথে ঘুরে সেহেরির সময় খাবার বিতরণ করেছেন আশুলিয়ার এক বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী।

মঙ্গলবার পবিত্র রমজানের ২১ তম রাতে দুস্থদের মাঝে সেহরিতে প্যাকেট করা খাবার বিতরণ করেন ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের বিবিএ বিভাগের শিক্ষার্থী আবিদ মাদবর।

আশুলিয়ার নরসিংহপুর এলাকা থেকে নবীনগর জাতীয় স্মৃতিসৌধ এলাকা হয়ে সাভার বাজার বাসস্ট্যান্ডের কয়েকটি স্থানে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

এসময় প্রায় তিন শতাধিক পথশিশু, ফুটপাতে রাত কাটানো অসহায় মানুষ, রাতে কাজ করা শ্রমিক, নৈশ প্রহরী ও বিভিন্ন পরিবহন শ্রমিকদের হাতে তুলে দেওয়া হয় রান্না করা খাবারের প্যাকেট।

এমন মানবিক কার্যক্রমের উদ্যোক্তা আরিফ মাদবর বলেন, করোনা সংকটে অসহায় এই মানুষগুলো সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। পবিত্র রমজানে খেটে খাওয়া মানুষের মুখে হাসি ফোটাতে আমার এই মানবিক উদ্যোগ। আল্লাহকে রাজি-খুশি করতে দুঃখী মানুষের জন্য এক বেলা আহারের ব্যবস্থা করতে পেরেছি, তাতে ভালো লাগছে। অনুভূতিটা সত্যিই অসাধারণ।

এদিকে পথে পথে ঘুরে সেহরির সময় খাবার বিতরণের এমন ব্যতিক্রমী উদ্যোগে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন এই তরুণ।

আবিদ মাদবর আশুলিয়ার ঐতিহ্যবাহী এবং সম্ভ্রান্ত মাদবর বাড়ির মজিবর মাদবরের ছেলে ও আশুলিয়া থানা যুবলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফ মাদবরের ভাতিজা।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: