সাভারে অবৈধ জীবাণুনাশক কারখানাকে জরিমানা

উপজেলা প্রতিবেদক

সাভারে করোনা ভাইরাসের সুযোগ নিয়ে অনুমোদনহীন ও নিম্মমানের হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন ধরনের জীবানুনাশক উৎপাদন কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এসময় অবৈধভাবে হ্যান্ড স্যানিটাইজার ও জীবাণুনাশক তৈরি এবং সরবরাহ করার দায়ে অসাধু প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা আর্থিক জরিমানাসহ কারখানা সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় জব্দকৃত মালামাল ধ্বংস করা হয়।

সোমবার দুপুরে সাভারের হেমায়েতপুর হরিণধরা এলাকায় ‘ইয়ামানা কেমিক্যালস লিমিটেড’ নামক প্রতিষ্ঠানে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাভার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মহফুজ জানান, কিছুদিন আগে সেভলন কিনতে গিয়ে এই নকল পন্যর বিষয়টি তার নজরে আসে। সন্দেহ হলে খোঁজ নিয়ে জানতে পারেন প্রতিষ্ঠানটি অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড ওয়াসসহ বিভিন্ন ধরনের নকল জীবানুনাশক তৈরি করে সাভারের বিভিন্ন দোকানে সরবরাহ করে আসছিল। এরই ধারাবাহিকতায় সোমবার এই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে।

তিনি আরও জানান, জব্দকৃত মালামাল ধ্বংস করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটি ১৫ হাজার টাকা জরিমানা করাসহ কারখানা সিলগালা করা হয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: