সিএনজিচালিত বাস ও মিনিবাসের ভাড়া বাড়ছে না

নিজেস্ব প্রতিবেদক

পরিবহন মালিকদের দাবির পরিপ্রেক্ষিতে ডিজেলচালিত দূরপাল্লার বাসের ভাড়া বাড়ানো হয়েছে। আগামীকাল সোমবার থেকে নতুন ভাড়া কার্যকর হবে। তবে সিএনজিচালিত বাস ও মিনিবাসের ভাড়া বাড়ানো হবে না বলে জানিয়েছেন বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

রোববার (৭ নভেম্বর) বিকেল ৫টায় রাজধানীর বিআরটিএ ভবনে পরিবহন মালিকদের সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমকে এ তথ্য জানান তিনি।

বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, বিআরটিএ ভবনে ভাড়া নির্ধারণ সংক্রান্ত আয়োজিত সভায় বড় বাসে (ডিজেলচালিত) সর্বনিম্ন ভাড়া ৭ টাকা থেকে বাড়িয়ে ১০ টাকা করা হয়েছে। এছাড়া মিনিবাসে সর্বনিম্ন ভাড়া ৫ টাকা থেকে বাড়িয়ে ৮ টাকা করা হয়েছে। আগামীকাল সোমবার থেকে এ ভাড়া কার্যকর করা হবে।

তেলের দাম না কমলে ট্রাক চলবে না

জ্বালানি তেলের দাম না কমলে ট্রাক চলবে না বলে জানিয়েছে বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান গণমাধ্যমকে জানান, জ্বালানি তেলের দাম না কমা পর্যন্ত তারা এ ধর্মঘট অব্যাহত রাখবেন। বিআরটিএ সদর দফতরে ভাড়া পুনর্নির্ধারণের বৈঠক হয়েছে। সেই বৈঠকে তারা অংশ নেননি। এছাড়া সরকারের পক্ষ থেকে তাদের সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি।

এ বিষয়ে বাংলাদেশ কাভার্ড ভ্যান ট্রাক প্রাইম মুভার পণ্য পরিবহন মালিক সমিতির সভাপতি মকবুল আহমেদ বলেন, আমরা ধর্মঘট প্রত্যাহার করব না। তেলের দাম কমলেই ধর্মঘট প্রত্যাহার করব। এছাড়া আমরা ধর্মঘট প্রত্যাহার করব না।

কেআরআর

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!